Wellcome to National Portal

উপজেলা পরিসংখ্যান কার্যালয়, লোহাগাড়া, চট্টগ্রাম এর তথ্য বাতায়নে স্বাগতম।  বাংলাদেশের  মোট জনসংখ্যা ১৬,৯৮,২৮,৯১১ জন (২০২২ সাক্ষরতার হার ( বছর এবং তার বেশি) - ৭৪.৬৬ মোবাইল ফোন ব্যবহারকারীর হার ( বছর বা তার বেশি) - ৫৫.৮৯% ইন্টারনেট ব্যবহারকারীর হার ( বছর বা তার বেশি) - ৩০.৬৮ জিডিপি - ৩৯,৭৬৫ বিলিয়ন টাকা (২০২১-২২) (P)   জিডিপি প্রবৃদ্ধির হার - .২৫% (২০২১-২২) (P)  জিএনআই - ৪১,২৪১ বিলিয়ন টাকা (২০২১-২২) (P)  মাথাপিছু আয় - ,৮২৪ মার্কিন ডলার (২০২১-২২) (P)  আমদানি ,০২৩ বিলিয়ন টাকা (২০২০-২১ রপ্তানি ,৭৬৪ বিলিয়ন টাকা (২০২০-২১ মূল্যস্ফীতি .৭১% (ডিসেম্বর ২০২২  রেমিটেন্স ১৬৮.০১ বিলিয়ন টাকা (ডিসেম্বর ২০২২  বৈদেশিক মুদ্রার রিজার্ভ - ৩৩,৭৪৭. মিলিয়ন মার্কিন ডলার (ডিসেম্বর ২০২২) 

মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিতরণকৃত ট্যাবে ব্যবহৃত রবি সিম (SIM) বায়োমেট্রিক রেজিস্ট্রেশন সংক্রান্ত।
বিস্তারিত

মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বিবিএস এর প্রয়োজনের অতিরিক্ত ট্যাব সমূহ ট্যাব বিতরণ গাইডলাইন অনুযায়ী রবি সিম (SIM) সহ উপজেলাভিত্তিক মাধ‌্যমিক বিদ‌্যালয়/মাধ্যমিক বিদ্যালয় সমমানের শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থীদের বিতরণ করা হয়েছে।উল্লেখ্য, রবি সিম (SIM) জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পের নামে নিবন্ধিত; শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্র না থাকলে তাদের পিতা/ মাতা/ আইনানুগ অভিভাবক (প্রযোজ্যক্ষেত্রে) এর নামে বিনা খরচে রবি’র যে কোনো সার্ভিস পয়েন্ট/ সেন্টার থেকে নিবন্ধন করতে পারবেন”।      

 

রবি সিমসমূহ শিক্ষার্থী/অভিভাবক এর নামে বায়োমেট্রিক রেজিস্ট্রেশন করার জন্য নির্দেশনা দেয়া হলেও, অধিকাংশ শিক্ষার্থীরাই কার্যক্রমটি সম্পন্ন করেনি। উপরন্তু সিমসহ কিছু ট্যাব হারিয়ে গেছে/চুরি হয়েছে মর্মে বিভিন্ন পুলিশ থানা থেকে প্রকল্পের সাথে যোগাযোগ করা হয়েছে। এছাড়াও সিম ব্যবহার করে জনগণের সাথে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়া হয়েছে মর্মেও অভিযোগ রয়েছে। বিষয়টি খুবই দুঃখজনক।      

 

 বর্ণিতাবস্থায়, আপনার আওতাধীন মাধ‌্যমিক বিদ‌্যালয়/মাধ্যমিক বিদ্যালয় সমমানের শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থীদের বিতরণ মাঝে বিতরণকৃত ট্যাব এ ব্যবহৃত রবি সিম (SIM) বায়োমেট্রিক রেজিস্ট্রেশন করা একান্ত জরুরি। আপনার আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট শিক্ষার্থীদের ট্যাবে ব্যবহৃত রবি সিম (SIM) আগামী ১৫/০৯/২০২৩ তারিখের মধ্যে বায়োমেট্রিক রেজিস্ট্রেশন করার জন্য প্রয়োজনীয় নির্দেশনা ও উক্ত কার্যক্রম যথাযথভাবে নিশ্চিত করার জন্য অনুরোধ করা হলো। বিশেষভাবে উল্লেখ্য, ১৫/০৯/২০২৩ তারিখের পরে সকল অনিবন্ধিত রবি সিম (SIM) ব্লক করে দেওয়া হবে।

ডাউনলোড

ডাউনলোড
প্রকাশের তারিখ
21/08/2023
আর্কাইভ তারিখ
16/12/2025